শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন

একদিনে বিশ্বের সর্বোচ্চ করোনা সংক্রমণ ভারতে, আক্রান্ত ৭৮,৫১২

একদিনে বিশ্বের সর্বোচ্চ করোনা সংক্রমণ ভারতে, আক্রান্ত ৭৮,৫১২

স্বদেশ ডেস্ক;

ভারতে দৈনিক নতুন সংক্রমণ পাঁচ দিন ধরেই রয়েছে ৭৫ হাজারেরও বেশি। আজ তা সাড়ে ৭৮ হাজার। এই বৃদ্ধির জেরে দেশে মোট আক্রান্ত ৩৬ লাখ পেরিয়ে গেল। গত দু’দিনে ভারতে দৈনিক সংক্রমণ বৃদ্ধি বিশ্বের মধ্যে সর্বোচ্চ।

আক্রান্তের পাশাপাশি মৃত্যুতে মেক্সিকোকে পিছনে ফেলে তালিকার তৃতীয় স্থানে এখন দেশটির অবস্থান। সুস্থ হয়ে ওঠার হার ৭৬ শতাংশের বেশি হলেও গত কয়েক দিনের তুলনায় আজ বাড়ল সংক্রমণ হার।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘণ্টায় ৭৮ হাজার ৫১২ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। যার ফলে মোট আক্রান্ত ৩৬ লাখ ২১ হাজার ২৪৫ জন। ওই সময়ের মধ্যে আমেরিকা ও ব্রাজিলে নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৫ হাজার ৩১৬ ও ১৬ হাজার ১৫৮ জন। অর্থাৎ আমেরিকা ও ব্রাজিলের তুলনায় ভারতে রোজ বেশি লোক নতুন করে করোনা আক্রান্ত হচ্ছেন। এই ধারা গত ১৫ দিন ধরেই অব্যাহত। আক্রান্তের হিসেবে বিশ্বে প্রথম স্থানে থাকা আমেরিকাতে মোট আক্রান্ত ৫৯ লাখ ৯৫ হাজার ও দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে ৩৮ লাখ ৬২ হাজার।

আক্রান্তের সংখ্যা যেমন রোজ বাড়ছে, তেমনই প্রচুর মানুষ সুস্থও হয়ে উঠছেন। এখন পর্যন্ত মোট ২৭ লাখ ৭৪ হাজার ৮০১ জন করোনার কবল থেকে মুক্ত হয়েছেন। অর্থাৎ মোট আক্রান্তের তিন চতুর্থাংশেরও বেশি সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সুস্থ হয়েছেন ৬০ হাজার ৮৬৮ জন।

স্পেন, ফ্রান্স, ইতালি, ব্রিটেনের মতো দেশকে আগেই পিছনে ফেলেছিল ভারত। এবার মেক্সিকোকে পিছনে ফেলে মৃত্যুর তালিকায় বিশ্বের তৃতীয় স্থানে উঠে এল ভারত। তবে আমেরিকা ও ব্রাজিলের তুলনায় ভারতে মোট মৃত্যু অনেক কম। পাশাপাশি ওই সব দেশগুলোর তুলনায় ভারতে মৃত্যুর হারও অনেকটাই কম।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় করোনার জেরে মৃত্যু হয়েছে ৯৭১ জনের। এ নিয়ে ভারতে মোট ৬৪ হাজার ৪৬৯ জনের প্রাণ কাড়ল করোনাভাইরাস। আনন্দবাজার

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877